পিএইচডি ডিগ্রী অর্জন করায় অধ্যাপক মিজানকে অভিনন্দন

নিউজ ডেস্ক
ঢাকা: এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সরকার ও রাজনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শেখ আসিফ এস. মিজান “সুশাসন ও মানবাধিকারঃ বাংলাদেশ পরিপ্রেক্ষিত (১৯৯০-২০০০)” এর উপর পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় এমএসএস প্রোগামের ৬০তম ব্যাচের শিক্ষার্থীরা অভিন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন বিভাগের সিনিয়র শিক্ষক অধ্যাপক জাকির হোসাইন, সহকারী অধ্যাপক ড. আনিছুর রহমান ও সহকারী অধ্যাপক ড. শরিফ আহমেদ চৌধুরী।

অধ্যাপক মিজানের পিএইচ.ডি. ডিগ্রী লাভ
এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সরকার ও রাজনীতি বিভাগের প্রধান শেখ আসিফ শাহরিয়া মিজান পিএইচ.ডি. ডিগ্রী লাভ করেছেন।

গত ৪ ও ৫ জুন, ২০১৮ তারিখে অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় পিএইচ.ডি. ডিগ্রী অনুমোদন দেয়া হয়। তার গবেষণার বিষয় ছিল “সুশাসন ও মানবাধিকারঃ বাংলাদেশ পরিপ্রেক্ষিত (১৯৯০-২০০০)” । বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শামসুন্নাহার খানমের তত্ত্বাবধানে ড. মিজান তার গবেষণায় নব্বই পরবর্তী গণতান্ত্রিক সরকার মেয়াদে সুশাসন ও মানবাধিকারের পৌনঃপুনিক সম্পর্ক বিশ্লেষণ করেছেন।

বর্তমানে ড. মিজান অধ্যাপনার পাশাপাশি উচ্চতর গবেষণায় নিয়োজিত। তিনি ভারত, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, জাপান, ইন্দোনেশিয়া, নেপাল ও ব্রুনাইসহ আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য সেমিনার ও কনফারেন্সে অংশ গ্রহণ করেন। ড. মিজান বরিশালের আগৈলঝাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি সকলের দোয়া প্রার্থী।

Print Friendly, PDF & Email
Please follow and like us:
0