উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের দাপট, সৌদির বিপক্ষে পাঁচ গোল

রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৫-০ গোল করে নিজেদের মাঠে অন্যরকম দাপট দেখিয়েছে স্বাগতিকরা। স্বাগতিক দলের ইউরি গাজিন্সকাই ও ডেনিস চেরিশেভের পর তৃতীয় গোলটি করেন আরটেম দিজিউবা। এর পর নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে আরো একটি গোল হয়।

অতিরিক্ত সময়ে আরেকটি গোল জালে ঢুকিয়ে দিয়ে মোট ৫ গোলে প্রথম ম্যাচে ব্যাপক দাপট দেখিয়েছে স্বাগতিক রাশিয়া।

নিজেদের দেশে শুরু থেকেই দাপট দেখিয়েছে রাশিয়া। বারবার শানিয়েছে ধারালো সব আক্রমণ। প্রথম গোলের দেখা পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের।

১২ মিনিটের মাথায় দলকে ও এবারের বিশ্বকাপকে প্রথম গোলটি উপহার দিয়েছেন রাশিয়ার ৮ নম্বর জার্সিধারী লুরি গাজিনস্কি। কর্নার থেকে থেকে আসা দারুণ এক আক্রমণে দুর্দান্ত এক হেড করে সৌদি আরবের জালে বল জড়িয়ে দিয়েছেন এই রাশিয়ান ফুটবলার। এবারের বিশ্বকাপের প্রথম গোলটি ছিল তার আন্তর্জাতিক ক্যারিয়ারেরও প্রথম গোল।

৩৬ মিনিটের মাথায় পেনাল্টির জোর আবেদন করেছিলেন রাশিয়ান ফুটবলাররা। কিন্তু রেফারি সেই আবেদনে সাড়া দেননি। প্রথমার্ধ শেষ হওয়ার কিছু সময় আগে অবশ্য দ্বিতীয় গোলটিও আদায় করে নেয় রাশিয়া।

প্রথমার্ধেই বদলি হিসেবে মাঠে নেমে চমক দেখিয়েছেন ডেনিস চেরিশেভ। বল জড়িয়ে দিয়েছেন সৌদি আরবের জালে। ২৫ মিনিটের মাথায় তিনি বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার আগেই আরেকটি গোল দিয়ে মোট চার গোলে এগিয়ে থাকে স্বাগতিকরা।

পরে অতিরিক্ত সময়ে আরেকটি গোল জালে ঢুকিয়ে দিয়ে মোট ৫ গোলে প্রথম ম্যাচে ব্যাপক দাপট দেখিয়েছে স্বাগতিক রাশিয়া।

ফলে স্বাগতিকদের কাছে টিকতেই পারল না সৌদি ফুটবলাররা। বিন সালমানের উপস্থিতিও হালে পানি পায়নি। এ এক অন্যরকম হার সৌদিদের।

Print Friendly, PDF & Email
Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *